ছাত্রলীগের দায়িত্বে নাহিয়ান-লেখক

ডেস্ক রিপোর্ট • পদ হারালেন ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এতে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে প্রথম সহ-সভাপতি আল নাহিয়ান খান জয়কে। একইসঙ্গে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। 

শনিবার (১৪ সেপ্টেম্বর) রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের চলমান সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়। বার্তাটোয়েন্টিফোর.কমকে এসব নিশ্চিত করেছেন সভায় থাকা একাধিক নেতা। শেষ খবর পাওয়া পর্যন্ত সভা চলছিল। 

গণভবন সূত্রে জানা গেছে, সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ইতিমধ্যেই ছাত্রলীগের সাংগঠনিক নেতা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন।

গত বছর ১১ ও ১২ মে ছাত্রলীগের সম্মেলন হওয়ার পর ৩১ জুলাই আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মতিতে রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে সভাপতি ও গোলাম রাব্বানীকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

জানা গেছে, চাঁদাবাজি, অনুষ্ঠানে সময়মতো উপস্থিত না হওয়া, নেতা বানানোর বিনিময়ে আর্থিক সুবিধা নেয়া, সাংবাদিকদের ফোন রিসিভ না করা, মাদকসেবন, দুপুরের আগে ঘুম থেকে না ওঠা, সংগঠনের ও আওয়ামী লীগ নেতাদের সাথে অসৌজন্যমূলক আচরণসহ নানা অভিযোগ রয়েছে ছাত্রলীগের কেন্দ্রীয় নের্তৃত্বের বিরুদ্ধে। ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকের সাম্প্রতিক কর্মকাণ্ডে গত ৭ সেপ্টেম্বর ক্ষোভ প্রকাশ করেছিলেন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।